,

ThemesBazar.Com

খসরুর বিরুদ্ধে মামলার প্রতিবাদে বিএনপির ৩ দিনের কর্মসূচি

ফোনালাপ ফাঁসের ঘটনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর নামে মামলা দায়েরের প্রতিবাদে চট্টগ্রামে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

 

কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ৭ আগস্ট (মঙ্গলবার) দুপুর ৩টায় চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে নাসিমন ভবনের দলীয় কার্যালয় মাঠে প্রতিবাদ সমাবেশ। পরদিন ৮ আগস্ট (বুধবার) দুপুর ৩টায় একই স্থানে চট্টগ্রাম মহানগর যুবদল এবং ৯ আগস্ট (বৃহস্পতিবার) প্রতিবাদ সমাবেশ করবে মহানগর স্বেচ্ছাসেবক দল।

 

রোববার (৫ আগস্ট) রাতে চট্টগ্রাম বিএনপির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিবৃতিতে এই কর্মসূচির কথা জানানো হয়।

 

তথ্যপ্রযুক্তি ব্যবহার করে অডিও ফোনালাপটি তৈরি করা হয়েছে দাবি করে বিএনপির শীর্ষ নেতারা বলেছেন, ‘আমির খসরু মাহমুদ চৌধুরীর অডিও ফোনালাপ প্রচার ও মামলাকে বিএনপি নেতাদের বিরুদ্ধে সুগভীর চক্রান্ত ও সরকারের নতুন নীলনকশা। তথ্যপ্রযুক্তির এই যুগে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে যেকোনো মানুষের কণ্ঠস্বর অবিকল নকল করা যায়। যা আমীর খসরু মাহমুদ চৌধুরীর মতো একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদকে বিতর্কিত করারই ঘৃণ্য অপচেষ্টা মাত্র।’

 

বিবৃতিদাতারা হলেন- বিএনপি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা রোজী কবীর, গোলাম আকবর খোন্দকার ও এস এম ফজলুল হক ফজু, বিএনপি চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি ডা. শাহাদাত হোসেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, দক্ষিণ জেলা বিএনপির সভপতি জাফরুল ইসলাম চৌধুরী, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গাজী শাহজাহান জুয়েল, মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, মহানগর ছাত্রদলের সভাপতি গাজী মো. সিরাজ উল্লাহ ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, মহানগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনি ও সাধারণ সম্পাদক জেলী চৌধুরী, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান।

 

শনিবার বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে কুমিল্লার ছাত্রদলের এক নেতার সঙ্গে আমির খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও ফোনালাপ ছড়িয়ে পড়ে, যাতে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সঙ্গে ছাত্রদলকে যুক্ত হবার কথা বলতে শোনা যায় খসরুর কণ্ঠে।

 

ওই অডিও ফোনালাপ নিয়ে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর শনিবার রাতে নগরীর কোতয়ালি থানায় তথ্যপ্রযুক্তি আইনের ৫৭(২) ধারা ও বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় একটি মামলা দায়ের করেন।

ThemesBazar.Com

     আরও সংবাদ