,

ThemesBazar.Com

প্রেমের ক্ষেত্রে যে বিষয়গুলো জরুরি

প্রেম যুক্তি মেনে হয় না। গৎবাঁধা নিয়মের বাইরে চলতেই সে ভালোবাসে। তবে যতই সে স্বাধীন হোক না কেন প্রেমের সম্পর্কে জড়ানোর ক্ষেত্রে কিছু বিষয় মাথায় রাখা জরুরি। নয়তো সেই প্রেম ‘অপ্রেমে’ পরিণত হতে সময় লাগে না!

পরিচয়ের পরের দিনই প্রস্তাব, তার পরের দিনই ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা- এমন ভুল প্রায়ই অনেকে করেন। এমন হলে অনেক সময় মানুষটাকে ভালো করে চেনাই হয়ে ওঠে না। ভুল বোঝাবুঝির পরিমাণ বেড়ে তিক্ততা আসে।

সম্পর্কে স্বচ্ছ থাকুন। যিনি সারা জীবন আপনার সঙ্গে থাকবেন, তার কাছে কোনোকিছু গোপন করা অনুচিত। অনেকেই হারানোর ভয়ে গোপন করেন অনেক কিছু। এটি ঠিক নয়।

কোনো সম্পর্ক ভেঙে গেলে নতুন সম্পর্কে জড়ানোর পরও হ্যাং ওভার কাটে না অনেকের। আগের মানুষ বিশ্বাস ভাঙলে নতুন মানুষটিকে অবিশ্বাস করতে শুরু করেন কেউ কেউ, আগের মানুষের অস্তিত্ব খুঁজে পেতে চেষ্টা করেন নতুনের মধ্যে। এ ভুল থেকে আজই সরুন। প্রতিটি মানুষ স্বতন্ত্র, এটা ভেবেই মিশুন নতুন জনের সঙ্গে।

সম্পর্ক লালন করতে হয় যত্ন করে। ছোটখাটো বিষয়ে একটু হলেও যত্ন নিতে শিখুন। খেয়াল রাখুন প্রিয়জনের।

অনেকেই মতবিরোধ নিয়ে আলোচনা করতে চান না ‘সমাধান মিলবে না’ এমন বিশ্বাস থেকে। এমন ভাবনা সরিয়ে বরং বসুন আলোচনায়। তাতে পরস্পরকে বুঝতে সুবিধা হয়।

নিজে যেমন, ঠিক তেমন ভাবেই নিজেকে উপস্থাপন করুন অন্যের সামনে। ইমপ্রেস করার অকারণ প্রয়াস খুব বেশি দিন প্রভাবিত করে না। এতে বরং ভুল বোঝাবুঝি বাড়ে।

ThemesBazar.Com

     আরও সংবাদ